সমাপ্তি

Picture Credit: Nuran Durdany

শুভ- কেন সম্ভব নয়?
: সব কিছুর একটা কারন থাকে জানি, কিন্তু আমার সমস্যা বুঝতে পেরেছো এটাও আমি জানি।
শুভ- আমি কি তাহলে চলে যাবো?
: তোমার লজিক কি বলে?
শুভ- সমাপ্ত তুমি চাচ্ছো বুঝতে পারছি।
: তাহলে?
শুভ- আমি কি তোমাকে ক্ষমা করবো?
: তোমার ইচ্ছা।
শুভ- তুমি প্রতারক!
: ভালো থেকো।
শুভ- এত কিছুর পরও তোমার আরো কিছু বলার আছে নাকি প্রতারক?
: হু আছে!
শুভ- কী?

এক নিঃশ্বাসে বলে গেলো...
যেখানে থেকো ভালো থেকো, ঠিক মতো যত্ন নিও। নিজেকে গোছাও, কারন তুমি বড্ড অগোছালো। আমাকে ভুলবে না জানি, কিন্তু ভুলে যেও এতে ক্ষতি নেই বরং ভালোই হবে। জীবন টা খুব সুন্দর জানো? কেউ কারো জন্য নয়। আচ্ছা কেনো এই কথা টা মানো না, বুঝি না। আজ কষ্ট পাবে, কিন্তু একদিন এই কষ্ট ভেবে হাসবে। সত্যি বলছি, হাসবে। কয়েকদিন মিছেমিছে খাওয়া-দাওয়া বন্ধ করে শরীর কে কষ্ট দিবে, আর অযথা ভাবনা গুলো ভেবে মনকে কষ্ট দিবে। দরকার কি? একটা সময় দেখবে দিব্ব্যি ভালো আছো। তাই বলছি আগে থেকেই নিজেকে মানিয়ে ফেলো। আরো একটু কঠিন হতে হবে। তুমি হতাশ হবে না। আজ যে জিনিস টা হারাবে মনে রাখবে সামনে আরো ভালো জিনিস তুমি পাবে। সব কিছু খুব সাময়িক। ভেংগে পরোনা। জীবন টা বড় বিচিত্র, ভালোবাসা মাঝে মাঝে খুব বেশি অর্থহীন। এখানে তারাই টিকে থাকে যারা যোগ্যতা অর্জন করতে পারে। এটা বিশ্বাস করো বা নাই করো!

তন্বীর আঁখিতে রোদ এসে পড়লো, জল কে মনে হচ্ছিল শিশিরবিন্দু, দু’গালে গড়িয়ে তা মিশে যাচ্ছে। শুভ অনুভব করতে পারলো কে প্রতারক!

মন্তব্যসমূহ

  1. 'জীবন টা বড় বিচিত্র, ভালোবাসা মাঝে মাঝে খুব বেশি অর্থহীন' sotti onak valo likhe chen apu

    উত্তরমুছুন
  2. খুব সুন্দর। লিখে যাও, শুভ কামনা রইল...

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

জনপ্রিয় পোস্টসমূহ